খুলনা, বাংলাদেশ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১৭ জুন, ২০২৪

Breaking News

  খুলনা- সাতক্ষীরা মহাসড়কে চুকনগরে মটরসাইকেল-ইঞ্জিন ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনায় মৃত বেড়ে ১৫, আহত ৬০
  নেপালকে হারিয়ে ১৭ বছরের আক্ষেপ ঘোচালো বাংলাদেশ
  ত্যাগের মহিমায় পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা, দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

রেমালের আঘাতে উপড়ে গেছে ১৩০ বছর পুরনো বটগাছ

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় রিমেলের প্রচন্ড আঘাতে নগরীর রেলিগেট ফেরিঘাট সংলগ্ন ১৩০ বছরের পুরনো বটগাছটি গোড়াসহ উপরে পড়েছে। সড়কটি দিয়ে যানবহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। খুলনা সিটি কর্পোরেশন এবং ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট যৌথভাবে সড়কের উপর থেকে গাছটি অপসারণে তাৎপরতা শুরু করেছে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, সোমবার (২৬ মে) দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে ১৩০ বছরের পুরনো এলাকার ঐতিহ্যবাহী এ বটগাছটি গোড়া থেকে সম্পূর্ণ উপরে সড়কের উপর পড়ে। ফলে গতকাল রাত থেকে দিঘলিয়া উপজেলা প্রশাসন এবং উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের অন্যতম এ সড়কটি দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণরুপে বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে যায় নগর ঘাটে ফেরি চলাচল।

দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ বলেন, সকাল ৯ টার দিকে খবর পেলাম বটগাছটি সড়কের উপর উপরে পড়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাৎক্ষণিকভাবে খুলনা সিটি কর্পোরেশন এবং ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করি। ইতিমধ্যে তারা বটগাছটি সড়কের উপর থেকে অবসারণে কাজ শুরু করেছে।

খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, গতকাল রাত থেকে আমাদের ফায়ার এবং উদ্ধারকর্মীরা শহর এবং শহরের বাইরে বিভিন্ন এলাকায় কাজ শুরু করে। আজ সকালেও আমরা বিভিন্ন ইউনিটে বিভক্ত হয়ে উদ্ধার তৎপরতা শুরু করেছি। মহানগরের বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত সড়কের উপর উপড়ে পড়া ২০০ টি গাছ অপসারণ করেছি। সকাল সাড়ে নয়টার দিকে রেলিগেট ফেরিঘাট সংলগ্ন শতবর্ষী বটগাছটি সড়কের উপর উপরে পড়ার সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছেছি। সড়কের উপর থেকে গাছটি অপসারণের কার্যক্রম শুরু করেছি।

দৌলতপুর এবং খুলনা সদরের ৪টি ইউনিটের ৫০ জন কর্মী গাছটি অপসারণের কাজ করছে। আমাদের কর্মীরা ইলেকট্রিক করাত দিয়ে গাছের ডালগুলো অপসারণ করছে। এরপর গাছের মূল অংশ আমরা অপসারণের কাজ শুরু করবো। আশা করি ২/৩ ঘন্টার মধ্যে গাছটি অপসারণের কাজ শেষ করে যানবাহন চলাচল উন্মুক্ত করা সম্ভব হবে।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!